Home » 2011 » January » 8 » মজার ও প্রয়োজনীয় ৭টি ফেইসবুক স্ট্যাটাস টিপস
9:02 PM
মজার ও প্রয়োজনীয় ৭টি ফেইসবুক স্ট্যাটাস টিপস

মজার ও প্রয়োজনীয় ৭টি ফেইসবুক স্ট্যাটাস টিপস

লেখাটি আপনার পছন্দ হয়েছে?

ফেইসবুক কখনো কখনো কারো জন্য যোগাযোগের জন্য অত্যাবশ্যকীয় মাধ্যম আবার কখনো এটা বিরক্তকর অনুরোধ আর স্প্যামারের আক্রমন । আর ফেইসবুকে নিজের অবস্থানের উপর রয়েছে অনেকের অনেক ধরনের মার্কেটিং ঝড় ঝাপটা। আর এ সবকে একটু বুদ্ধি খাটিয়ে অনেকটা নিয়ন্ত্রন করা যায়। তাহলে শুরু হোক ফেসইবুক টিপস।

2010-06-30_015250

১. Dislike বাটন যোগ করা

Like বাটনটি সব জায়গায়ই আছে কিন্তু আপনার স্ট্যাটাস কেউ অপছন্দ করলে সেটা জানার কোন উপায় সাধারনভাবে নেই। একটু বুদ্ধি করে বিনামূল্যে পাওয়া Status Magic এপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। এই এপ্লিকেশনের মাধ্যমে প্রকাশিত সব স্ট্যাটাসেই "love,” "hate,” "disagree” এমনকি "LOLs.” বাটন যুক্ত করতে পারবেন।

২. সুনির্দিষ্ট কোন ব্যক্তিকে স্ট্যাটাস দেখানো বন্ধ করা

কিভাবে সুনির্দিষ্ট কোন ব্যক্তিকে স্ট্যাটাস দেখানো বন্ধ করবেন
Account থেকে Privacy Setting এ গিয়ে কাদেরকে আপনার স্ট্যাটাস দেখাবেন কাদের দেখাবেন না তার তালিকা লিখে দিতে পারেন।

৩. সয়ংক্রিয় স্ট্যাটাস আপডেট

সয়ংক্রিয় স্ট্যাটাস আপডেট
এটা নেটওয়ার্কারদের কাজে লাগতে পারে। তাছাড়া ব্যস্ততার কারনে ফেসবুকে অবস্থান না করতে পারলে আপনি এই এপ্লিকেশনটা ব্যবহার করতে পারেন। নির্দিষ্ট সময় সয়ংক্রিয়ভাবে আপনার স্ট্যাটাস আপনার প্রোফাইলে পৌছে দিবে।

৪. কোন ব্যক্তিকে উদ্দেশ্য করে স্ট্যাটাস

বিগত সেপ্টেম্বর থেকে ফেসবুক এ পদ্ধতিটি চালু করেছে। টুইটারের কাউকে উদ্দেশ্য করে যেভাবে স্ট্যাটাস লেখা যায় ঠিক তেমনটাই আপনি করতে পারেন @ দিয়ে বন্ধুর নাম লিখলেই তাকে উদ্দেশ্য করে পোস্ট করা হলো।

৫. স্ট্যাটাসে প্রতীক দেখানো

আপনি চাইলে সুন্দর সুন্দর সিম্বল দেখাতে পারেন আপনার স্ট্যাটাসে। আর এজন্য সিম্বলের তালিকা দেখে নিন। আশা করা যায় এই প্রতিকের মাধ্যমে আপনার স্ট্যাটসের মান আরো সমৃদ্ধ হবে।

৬. স্ট্যাটাস পরিসংখ্যান

সয়ংক্রিয় স্ট্যাটাস আপডেট
এই এপ্রিকেশনটি
ব্যবহার করে আপনার ফেসবুকের স্ট্যাটাসের সংখ্যা, গড় শব্দের সংখ্যা,প্রথম স্ট্যাটাসের তারিখ ইত্যাদি তথ্য পেতে পারেন।

৭. একটু মজা করা

আপনার বন্ধুকে একটি ফেসবুক প্রোফাইল লিংক দিয়ে বললেন এই লোকটি কত বাজে …দেখেছো..? আর লিংকটি হলো: http://facebook.com/profile.php?=73322363 আপনার (বন্ধু যদি বেপারটা না জানে তাহলে ) লিংকটিতে ক্লিক করলে তার নিজের প্রোফাইল পাতায় চলে যাবে । হা হা হা…। সে হয়তো প্রথমতো হতবাক হবে..।

Views: 493 | Added by: zazafee | Rating: 0.0/0
Total comments: 0
Name *:
Email *:
Code *: