Home » 2011 » January » 12 » ফ্রী সফটওয়্যার ও ই-বুক ডাউনলোড এর জন্য ৬টি ওয়েব সাইট
9:12 PM
ফ্রী সফটওয়্যার ও ই-বুক ডাউনলোড এর জন্য ৬টি ওয়েব সাইট

ফ্রী সফটওয়্যার ও ই-বুক ডাউনলোড এর জন্য ৬টি ওয়েব সাইট

লেখাটি আপনার পছন্দ হয়েছে?

অনেক সময় বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন রকম সফটওয়্যার ডাউনলোড করার প্রয়োজন পড়ে। আবার এ সকল সফটওয়্যার এর ব্যবহারবিধি অথবা বিভিন্ন রকম ডিজাইন, ডেভেলপিং, ব্লগিং, কম্পিউটার-ইন্টারনেট অথবা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বিভিন্ন বই এর দরকার হয়। আর এ সব কিছুই যদি ফ্রীতে পাওয়া যায় তাহলেতো আরও ভালো। ফ্রী সফটওয়্যার ও ই-বুক ডাউনলোড এর জন্য দারুন ৬টি সাইট নিয়েই এই ফালতু পোস্টটা দিলাম :)

ফ্রী সফটওয়্যার

FileHippo

ফ্রী সফটওয়্যার ডাউনলোড এর জন্য File Hippo আমার সবচেয়ে প্রিয়। অন্যান্য ফ্রী সফটওয়্যার সাইটগুলোর মত এটি হিজিবিজি নয়। এখানকার সফটওয়্যারগুলো বিভিন্ন ক্যাটাগরিতে সাজানো থাকে। আপনিও সহজেই খুজে নিতে পারবেন আপনার প্রয়োজনীয় সফটওয়্যার।

BrotherSoft

প্রায় ১,০০,০০০ সফটওয়্যার এর এক বিশাল সমাহার রয়েছে এখানে। BrotherSoft এ আপনি ফ্রী এবং বাণিজ্যিক সব ধরনের সফটওয়্যারই পাবেন। এর উন্নতমানের সার্চ ইঞ্জিনটি ব্যবহার করে আপনি খুজে নিতে পারেন আপনার প্রয়োজনীয় ফ্রী সফটওয়্যার।

Download.Cnet

সফটওয়্যার ডাউনলোড এর জন্য খুবই জনপ্রিয় একটি সাইট এটি। আপনার উইন্ডোজ পিসির জন্য প্রয়োজনীয় সব ফ্রী সফটওয়্যার পাবেন এখানে

ফ্রী ই-বুক

eBooksDock

প্রয়োজনীয় বিভিন্ন ফ্রী ই-বুক রয়েছে এই সাইটে। ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ব্লগিং ইত্যাদি বিভাগে রয়েছে বেশ কিছু মানসম্মত বই। এর একটি বিশেষ সুবিধা হল কোন ঝামেলা ছাড়াই ডাউনলোড করা যায়।

WitGuide

বিভিন্ন ধরনের ফ্রী ই-বুক ডাউনলোড এর জন্য দারুন আরেকটি সাইট। এখানে ফ্রী ই-বুক এর পাশাপাশি বিভিন্ন পিডিএফ গাইড পাওয়া যাবে।

Free-eBooks

প্রায় ৪০টি বিভাগে ভাগ করা হয়েছে অসংখ্য ই-বুক। আপনার প্রয়োজনীয় সব ধরনের ই-বুক ই এখানে পাওয়া যাবে। তবে ডাউনলোড করার জন্য আগে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

এগুলো ছাড়াও ফ্রী সফটওয়্যার ও ই-বুক ডাউনলোড এর জন্য আরও অনেক সাইট রয়েছে। সময়ের অভাবে লিখা হয়নি। সেগুলো নিয়ে পরবর্তীতে আরেকটি পোস্ট দেয়ার চেস্টা করব।

Views: 643 | Added by: zazafee | Rating: 0.0/0
Total comments: 1
1 Shah Alamgir Badsha  
0
Thanks for your nice mentality.

Name *:
Email *:
Code *: